পশ্চিমা পোশাকে উষ্ণতা

 

পশ্চিমা পোশাকে উষ্ণতা

মেয়েদের জন্য দেশেই এমন শীতের পোশাক তৈরি হচ্ছে যা পশ্চিমা লুক দেয়। ওয়েস্ট লুকের এমন সব পোশাকের নকশা ও প্যাটার্নে দেখা যাচ্ছে নবধারা...

ফ্যাশন কোনো ভৌগোলিক সীমারেখায় বা সময় দিয়ে আটকানো যায় না। ইন্টারনেটের এ যুগে আমাদের দেশের ফ্যাশনও ছুঁয়েছে পশ্চিমা হাওয়া। ফরমাল থেকে ক্যাজুয়াল; ফ্যাশনের আধুনিকতায় ওয়েস্টার্ন পোশাক এখন জায়গা করে নিয়েছে সর্বত্র।

 পশ্চিমা পোশাকে উষ্ণতা

বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে বাঙালির ফ্যাশন ট্রেন্ড। কলেজ-বিশ্ববিদ্যালয় পড়ুয়া তরুণী থেকে শুরু করে এক্সিকিউটিভ লেভেলের নারী আজকাল ওয়েস্টার্ন পোশাক পরছেন সবাই। এ ওয়েস্টার্ন পোশাক যা আমাদের ফ্যাশন ট্রেন্ডে নতুন মাত্রা যোগ করেছে। তাই তো শীতেও মেয়েদের পোশাকে বর্ণিল আয়োজন করেছে দেশি ফ্যাশন ব্র্যান্ডগুলো।

 

আজকাল শীতের উষ্ণতায় কিশোরী থেকে প্রবীণ বয়সী সব নারীই ওয়েস্টার্ন কালেকশনে স্বাচ্ছন্দ্যবোধ করেন। থিমেটিক, রেগুলার ওয়্যার থেকে শুরু করে হালকা ও জাঁকালো শীতের জন্য লাইটওয়েট, হেভিওয়েট উইন্টার ওয়্যারসহ নানা ভাগে ভাগ করা হয়েছে তরুণীদের শীতের পোশাক।


যে কোনো সান্ধ্যকালীন দাওয়াতে ব্যক্তিত্ববান হয়ে উঠতে বেছে নিতে পারেন স্টাইলিশ কোট, ব্লেজার। ফরমাল পোশাকে শার্টের ওপর স্যুট এ সময় নিয়ে আসবে অফিশিয়াল বা পার্টি লুক। শুধু পার্টি নয়, শীতে অফিস প্রেজেন্টেশন, মিটিংয়েও তরুণীদের জন্য অভিজাত এবং স্টাইলিশ ফরমাল পোশাক হচ্ছে কোট-ব্লেজার। শীতে পলিউল বা উইন্টার ফেব্রিক ব্লেজারের চাহিদা বেশি। সুতি কাপড়ের ব্লেজার শীত গরম সব সময়ই আরামদায়ক। পাশাপাশি ইতালিয়ান ভারসেস, ডিক জ্যাম, ডরমেনি, রেমিকটন, টুইড কাপড়ে কোট, ব্লেজারও আরামদায়ক। রিংকল ফ্রি উলেন কাপড়, সফট লেদার, ডেনিমের কদরও রয়েছে। তরুণীদের কাছে নেট কাপড়ের ব্লেজারও আজকাল অনেক জনপ্রিয় হয়ে উঠেছে।

তরুণীদের শীত পোশাকে এথনিক ও ওয়েস্টার্ন দুই বিভাগেই নতুনত্ব এনেছে ফ্যাশন ব্র্যান্ডগুলো। শীতের উষ্ণতায় পশ্চিমাধারার পোশাক হিসেবে তরুণীদের মধ্যে আকর্ষণীয় পণ্য হিসেবে  বিভিন্ন রকমের স্টাইলিশ ব্লেজার ও কোট সবচেয়ে বেশি জনপ্রিয়...

জ্যাকেট, সোয়েটার, কটি ইত্যাদি নানা উইন্টার কালেকশন সাজিয়েছে দেশি ফ্যাশন হাউসগুলো। প্রতিটি ক্যাটাগরিতে আবার তিন থেকে চারটি করে ভাগ রয়েছে। এ বিষয়ে টুয়েলভের ডিজাইনার শুভাগত ভট্টাচার্য জানান, আমাদের দেশে সব সময় একই রকম শীত পড়ে না। শুরুতে হালকা শীত, মাঝে ভারী শীতের দেখা মিললেও শেষে আবার শীতের প্রকোপ কমে যায়। এ জন্য আবহাওয়ার সঙ্গে মিল রেখে শীতের পোশাকের আয়োজন করি আমরা। এবারও তরুণীদের চাহিদাকে প্রাধান্য দিয়ে নতুন শীতের পোশাক পাওয়া যাবে আমাদের আউটলেটে।

শীত পোশাক আরামদায়ক করার জন্য প্রতিবারই নতুন প্রয়াস চালান ডিজাইনাররা। ফ্যাশন ব্র্যান্ড ওটুর স্বত্বাধিকারী জাফর ইকবাল জানালেন, সবারই নিজস্ব লাইফ স্টাইল রয়েছে। ঋতু পরিবর্তনের কারণে তরুণীরা আবহাওয়ার সঙ্গে নিজেদের ব্যক্তিত্বে যায় এমন পোশাক পরতে বেশি ভালোবাসেন। আমরাও তাদের জন্য পশ্চিমা ট্রেন্ডি পোশাক তৈরি করেছি। পাশাপাশি পোশাকের ফাংশনাল কোয়ালিটিতেও নজর রেখেছি।

এবার তরুণীদের শীত পোশাকের প্যাটার্ন ও কাটেও রয়েছে ভিন্নতা। কাট অ্যান্ড সিউ, কালার ব্লক, হাইনেকসহ নানা ডিজাইন ফুটে উঠেছে তরুণীদের শীতের পোশাকে। তরুণীদের জন্য পশ্চিমাধারার সোয়েটার, জ্যাকেট, হুডি, লং ও শর্ট কটি, কোট, ব্লেজার, বোম্বার, ট্যাকার জ্যাকেট, লেদার জ্যাকেট, সোয়েট শার্ট, নিট শার্ট পাওয়া যাবে।

ব্র্যান্ডের শীতের পোশাক কিনতে চাইলে যেতে পারেন ক্যাটস আই, এক্সট্যাসি, ইয়েলো, ইনফিনিটি, ইজি, অঞ্জন’স, রঙ বাংলাদেশ, টুয়েলভ, ওটুসহ বিভিন্ন শোরুমে। একটু কম দামে পাওয়া যাবে বঙ্গবাজার, ধানমন্ডি হকার্স, আজিজ সুপার মার্কেট। এ ছাড়া যমুনা ফিউচার পার্কসহ বিভিন্ন শপিং মলে।

সূত্র: ‘দৈনিক বাংলাদেশ প্রতিদিন’/পত্রিকা।

Previous Post Next Post
atOptions = { 'key' : 'ff715ba50c059c742bfea5af35b4aa55', 'format' : 'iframe', 'height' : 50, 'width' : 320, 'params' : {} };